logo
news image

মিস ইউনিভার্স ক্যাট্রিওনা গ্রে

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে হলেন ২০১৮ সালের মিস ইউনিভার্স। সোমবার (১৭ ডিসেম্বর) থাইল্যান্ডে আয়োজিত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বিশ্বের ৯৩ জন প্রতিযোগীকে পেছনে ফেলে বিজয়ীর মুকুট পরেন তিনি। খবর ফক্স নিউজের।
২৪ বছর বয়সী ক্যাট্রিওনা গ্রে অস্ট্রেলিয়ায় জন্মগ্রহণ করেছেন। আমেরিকায় পড়াশোনা করেছেন মিউজিক নিয়ে।
এবারের আসরে প্রথম রানার আপ নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার তামারিন গ্রিন।  তৃতীয় স্থানে আছেন ভেনেজুয়েলার স্টেফানি গুতিরেজ।
চূড়ান্ত পর্বে সবাইকে মুগ্ধ করেছেন ক্যাট্রিওনা।  শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেছেন, কাউকে খাবার দিলে সে পরের দিন ফের ক্ষুধা অনুভব করবে। ওষুধ দিলে জীবনে আবারও এটার দরকার হবে। কিন্তু কাউকে শিক্ষা দিলে সে সারাজীবন এটা মনে রাখবে।
পেশায় টিভি উপস্থাপক ও মডেল ক্যাট্রিওনার জন্ম কুইন্সল্যান্ডে।  তার বাবা স্কটিশ অস্ট্রেলিয়ান ও মা ফিলিপাইনের নাগরিক।
এবারের আসরে সমালোচিত হয়েছেন মিস অস্ট্রেলিয়া ফ্রান্সেসকা হাং।(উপরের ছবিটিতে)। শুরুর দিকে জনপ্রিয়তার শীর্ষে থাকলেও বর্ণবাদী মন্তব্যের কারণে সুবিধা করে উঠতে পারেননি।  একটি ভিডিওতে দেখা যায়, ইংরেজি কম জানায় মিস ভিয়েতনামকে নিয়ে তিনি ব্যঙ্গ করছেন। পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছেন সামারস। পরে সেরা দশ বাছাইয়ের সময় বাদ পড়েছেন তিনি।
এছাড়াও এবারের প্রতিযোগীতায় চমক ছড়িয়েছেন মিস স্পেন অ্যানজেলা পঞ্চে। প্রথম ট্রান্সজেন্ডার প্রতিযোগী হিসেবে ইতিহাস গড়েছেন তিনি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top