logo
news image

বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরের বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। রবিবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের কার্যক্রম।
এরপর সকাল ৭টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তক অর্পন করে উপজেলা প্রশাসন, বাগাতিপাড়া পৌরসভা, বাগাতিপাড়া উপজেলা আওয়ামীলীগ, জাতীয়পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের এর অংগ সংগঠন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বাগাতিপাড়া উপজেলা শাখা, বাগাতিপাড়া উপজেলা প্রেস ক্লাব, ঘাতক-দালাল নির্মুল কমিটি, দুর্নীতি প্রতিরোধ কমিটি, এনজিওসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এদিকে সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজে সালাম গ্রহন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, থানা অফিসার ইনচার্জ আতাউর রহমান।
পরে ডিসপ্লে শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয় এবং এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু এর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, এসিল্যান্ড মেরিনা সুলতানা, ওসি আতাউর রহমান, ইউএইচএফপিও ডা. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন, সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, বীরমুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায় ও সাহার আলী প্রমুখ।
বাদ যোহর জাতির শান্তি কামনা করে বিভিন্ন উপসানালয়ে মোনাজাত ও প্রার্থনা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি যথাযথভাবে পালন করা হয়।
অন্যদিকে তমালতলাস্থ স্মৃতিস্তম্ভে স্থানীয়রা পুষ্পাঞ্জলিসহ বিভিন্ন কর্মসূচী পালন করে এবং নাটোর-১ আসনের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও জেলা আওয়ালীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলের নেতৃত্বে এক বিজয় র‌্যালী মালঞ্চি বাজারে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য