logo
news image

লালপুরে মনোনয়ন পুনর্বহাল দাবীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক।  । 
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে বিএনপির প্রার্থী কামরুন্নাহার শিরিনের মনোনয়ন পরিবর্তন করে কৃষক শ্রমিক জনতা লীগে সদ্য যোগদান করা বিএনপির বহিষ্কৃত নেতা মঞ্জুরুল ইসলাম বিমলকে ঐক্যফ্রন্টের মনোনয়ন দেয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে লালপুর উপজেলা বিএনপির বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।
সোমবার (১০ ডিসেম্বর) সকাল থেকে মঞ্জুরুল ইসলাম বিমলকে দেয়া দলীয় চুড়ান্ত মনোনয়ন বাতিলের দাবীতে লালপুর-ঈশ্বরদী সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে বিএনপির শতশত নেতাকর্মী। খবর পেয়ে বিক্ষুদ্ধ নেতাকর্মীদের শান্ত করতে ঢাকা থেকে নাটোর ছুটে আসেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের স্ত্রী কামরুন্নাহার শিরিন। বিকেলে শিরিন লালপুরে উপস্থিত হলে তার মনোনয়ন পুর্নবহালের দাবীতে আবরো লালপুর-ঈশ্বরদী সড়কে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। এসময় তারা রাস্তায় শুয়ে বিমলের বিরুদ্ধে শ্লোগান দেয়।
বিষয়টি জানতে পেরে বাড়ি থেকে বেরিয়ে আসেন কামরুন্নাহার শিরিন। এ সময় তিনি দলীয় সিদ্ধান্ত মেনে নিতে কর্মীদের প্রতি করজোরে অনুরোধ করলে তারা শান্ত হলেও ক্ষোভ প্রকাশ করে ফিরে যায়।
কামরুন্নাহার শিরিন বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা নির্বাচনে অংশ নিয়েছি বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে। তার মুক্তির জন্য এক হয়েছে অনেকগুলো দল। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আমারা যখন বিএনপি চেয়াপার্সনের কথা ভাবছি তখন তার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের যে কোন সিদ্ধান্ত মেনে নিতে রাজি। আমরা সবাই এক থাকলে বিজয় অবশ্যই আসবে।’
বিক্ষুব্ধ নেতা-কর্মী-সমর্থকদের শান্ত করতে বক্তব্য দেন অধ্যক্ষ কামরুন্নাহার, তার কন্যা এ্যাড. ফারজানা শারমিন পুতুল, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পু, গোপালপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও মেয়র নজরুল ইসলাম মোলাম প্রমুখ।
এ সময় পুতুল বলেন, তারা সুদুর ঢাকা থেকে নেতা-কর্মীদের মাঝে ছুটে এসেছেন তাদের আশ্বস্থ করতে। দলের বৃহত্তর স্বার্থে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তের সাথে সহমত পোষণ করার জন্য তারা সমর্থকদেরকে অনুরোধ করেন এবং সকলকে ধৈর্যের সাথে কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখাতে আহ্বান জানান।

সাম্প্রতিক মন্তব্য

Top