logo
news image

নাটোর-১ আসনে ধানে শীষে ছয় মনোনয়ন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক।  ।  
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে বিএনপির মনোনয়ন দৌড়ে আছেন ছয়জন।  
এ আসনে ১৯৭৩ সালের প্রথম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ডা. আলা উদ্দিন বিজয়ী হন। দ্বিতীয় সংসদ নির্বাচনে আব্দুল মান্নান (বিএনপি) নির্বাচিত হন এবং সংসদের হুইপ নিযুক্ত হন।
১৯৮৬ সালে ৩য় সংসদ নির্বাচনে মমতাজ উদ্দিন (স্বতন্ত্র), ১৯৮৮ সালের ৪র্থ সংসদ নির্বাচনে নওশের আলী সরকার বাদশা (স্বতন্ত্র) নির্বাচিত হন। আর ৫ম থেকে ৭ম পর্যন্ত বিএনপির ফজলুর রহমান পটল নির্বাচিত হন এবং ৬ষ্ঠ ও ৭ম সংসদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন।
এছাড়া ২০০৮ সালের নবম সংসদে আবু তালহা (জাতীয় পাটি) এবং ২০১৪ সালের দশম সংসদে বর্তমান এমপি আবুল কালাম (আওয়ামী লীগ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চেয়েছেন, কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুর রহমান টিপু, সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মিনী ও বিএনপির সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন ও ছেলে ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভিপি ডা. ইয়াসিন আরশাদ রাজন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি তারিকুল ইসলাম টিটু, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও তাঁতী দলের হাফিজুর রহমান বাবু, সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া।  

সাম্প্রতিক মন্তব্য

Top