logo
news image

নাটোরে বিভিন্ন পাঠাগারে চার লক্ষাধিক টাকার বই প্রদান

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
পাঠাভ্যাসের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ অর্জনে জেলার মোট ৩১টি মসজিদ, স্কুল, কলেজ ও মাদ্রাসার পাঠাগারে চার লাখ ৩৭ হাজার টাকার বই প্রদান করেছে নাটোর ইসলামিক ফাউন্ডেশন। চলতি সপ্তাহে ফাউন্ডেশনের জেলা কার্যালয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে বই হস্তান্তর কাজ সম্পন্ন হয়েছে।
নাটোর ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, জেলায় মোট ৩৭৬টি মসজিদ ভিত্তিক পাঠাগার রয়েছে। এসব পাঠাগারে ইতোপূর্বে ইসলামিক ফাউন্ডেশন একটি করে আলমারী এবং বিভিন্ন মেয়াদে গড়ে পৌনে একশ’টি করে বই প্রদান করে। চলতি ২০১৭-২০১৮ অর্থ বছরে ১৫টি নতুন মসজিদ পাঠাগারের প্রতিটিতে প্রায় সাড়ে ১৯ হাজার টাকা মূল্যমানের বই এবং ১২টি পুরনো মসজিদ পাঠাগার ও ৪টি স্কুল, কলেজ ও মাদ্রাসা পাঠাগারের প্রতিটিতে প্রায় ছয় হাজার টাকা মূল্যমানের বই প্রদান করা হয়েছে। চলতি সপ্তাহে পর্যায়ক্রমে প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে এসব বই প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ কে এম মুজাহিদুল ইসলাম ও লাইব্রেরিয়ান আব্দুল মতিন।
প্রদানকৃত বইয়ের মধ্যে রয়েছে সিরাতুন নবী (সাঃ), বোখারী শরীফ, মারেফুল কোরআন, আশরাফুল দওয়াব, কিমিয়ায়ে সা’দাত, আল কোরআনে বিজ্ঞান ইত্যাদি। এসব বইয়ের মধ্যে কিছু ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব প্রকাশনা।
বই গ্রহণ করে নাটোর এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন, প্রদানকৃত এসব বই কলেজের পাঠাগারকে সমৃদ্ধ করবে।
নাটোর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুনিরুজ্জামান জানান, সাধারণত বাদ আসর মসজিদের মুসল্লিদের মধ্যে কেউ কেউ মসজিদ পাঠাগারের বই পড়েন।
নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক সুলতান আহমেদ বলেন, বইগুলো পাঠ করলে পাঠকদের মানবীয় গুণাবলী শানিত হবে। পাঠাভ্যাসের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ অর্জন করা সম্ভব হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top