logo
news image

শুভেচ্ছার জোয়ারে ভাসছেন কনক

নিজস্ব প্রতিবেদকঃ
মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পায়ে হেঁটে হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে তেতুলিয়া থেকে টেকনাফ যাত্রা সফলভাবে শেষ করায় সেই আরিফুর রহমান কনক এখন শুভেচ্ছার জোয়ারে ভাসছেন। শনিবার নাটোরের বাগাতিপাড়া উপজেলার সাজা মালঞ্চিতে গ্রামের বাড়ি ফেরার পর থেকেই তাকে শুভেচ্ছা জানাতে ছুটে আসেন বিভিন্ন আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ সাধারন মানুষ। মোবাইল ফোনেও অনেকে শুভেচ্ছা জানিয়েছেন। বিদেশ থেকেও অনেক প্রবাসী শুভেচ্ছা জানিয়েছেন তাকে।

এদিকে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন সংগঠন তাকে সংবর্ধনা দিয়েছে। রোববার সকালে নাটোরের বাগাতিপাড়া উপজেলায় কসবে মালঞ্চির প্রত্যাশা ক্লাবে এ সংবর্ধনার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রত্যাশা ক্লাব, চাকুরীজীবী কল্যাণ সমিতি, কৃষক সমিতি ও স্থানীয় ইউপি সদস্যের পক্ষ থেকে তাকে সংবর্ধিত করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে এক আলোচনা সভায় বক্তারা মাদকের বিরুদ্ধে আরিফুর রহমানের ব্যতিক্রমী প্রচারনার ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, তার এ কর্মকান্ডে উদ্ধুদ্ধ হয়ে সমাজকে মাদকমুক্ত রাখতে  বিভিন্ন শ্রেণী পেশার মানুষ গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে। তাছাড়াও ওই অনুষ্ঠানে উপস্থিত সকলেই মাদকমুক্ত থাকার শপথ গ্রহন করেন।

 অনুষ্ঠানে আরিফুর রহমান তার পদযাত্রায় হাজার কিলোমিটার পথ পাড়ি দেওয়ার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে বলেন, তিনি নিজেই ১৯ বছর ধরে মাদক সেবন করে মাদকের ভয়াবহতা সম্পর্কে বুঝেছেন। তাই সমাজকে মাদক থেকে দূরে রাখতে তিনি আন্দোলন শুরু করেছেন। তার পদযাত্রায় পথিমধ্যে অনেকেই তার এ কর্মযজ্ঞ গ্রহন করেনি, আবার অনেকেই গ্রহণ করে শুভেচ্ছা জানিয়েছেন, দিয়েছেন আতিথেয়তা। তার এ দীর্ঘ পথ পাড়ি দেওয়া ছিল তার কাছে একটা বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, তার এ পথ চলায় যদি একজন মানুষও মাদক থেকে দূরে সরে আসে সেটাই হবে তার বড় পাওয়া।

প্রত্যাশা ক্লাবের সভাপতি সাহেদুর রশীদ শিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা কৃষক সমিতির সভাপতি আব্দুল হাদি, উপজেলা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক প্রভাষক মঞ্জুরুল আলম মাসুম, চাকুরীজীবী কল্যাণ সমিতির আশিক ইমাম পলিন, মাহমুদুল হাসান রাসেল, প্রত্যাশা ক্লাবের সাধারন সম্পাদক আরিফ সরকার, সদস্য কামাল শেখ, জুলফিক্কার আলী টোটন প্রমুখ।

প্রসঙ্গত, মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়া উপজেলার সাজামালঞ্চি গ্রামের বীরমুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিকীর ছেলে আরিফুর রহমান কনক গত ১২ অক্টোবর পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্দা জিরো পয়েন্ট থেকে পায়ে হেঁটে যাত্রা শুরু করে বৃহস্পতিবার সন্ধ্যায় টেকনাফ জিরো পয়েন্টে পৌছান।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য