logo
news image

নর্থ বেঙ্গল সুগার মিলে ৮৬তম মাড়াই মৌসুম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, লালপুর (নাটোর)।  ।  
নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের ২০১৮-১৯ আখ মাড়াই মওসুম শুরু হয়েছে। শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে নাটোর-১ আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ মিলের ৮৬তম মাড়াই কার্যক্রম উদ্বোধন করেন। গত বছর প্রায় ৫০ কেটি টাকা লোকসান নিয়ে  চলতি মওসুমেও লাভের মুখ দেখবেন না বলে মনে করছেন মিল কর্র্তৃপক্ষ।
মিলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে ও সিবিএ সহসভাপতি গোলাম কাওছারের সঞ্চালনায় আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিলে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন লালপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহক আলী, সুগার মিলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের (সিবিএ) সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক স্বপন পাল, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিল, আখ চাষী নেতা আনছার আলী দুলাল প্রমূখ।
মিলের মহাব্যবস্থাপক (কৃষি) গোলাম সোহরাওয়ার্দী জানান, চলতি বছর মিল এলাকায় ২২ হাজার ৪০ একর জমিতে প্রায় ৩ লাখ মেট্রিক টন আখ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।  এর মধ্যে ১৩০ কর্মদিবসে ২ লাখ ২ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১৫ হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। চিনি আহরনের হার ধরা হয়েছে ৭.৫০ ভাগ। তিনি আরো জানান, এ বছর মিল এলাকায় ১৫০টি অবৈধ পাওয়ার ক্রাশারে আখ মাড়াইকারী মালিকদের উকিল নোটিশ দেয়া হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top