logo
news image

নাটোর-১ আসনে নৌকা ও ধানের শীষে মা-ছেলের মনোনয়ন লড়াই

নিজস্ব প্রতিবদেক, লালপুর ও বাগাতিপাড়া (নাটোর)।  ।  
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে আওয়ামী লীগের নৌকা নিয়ে মা-ছেলের মনোনয়ন লড়াইয়ের পাশাপাশি একই আসনে এবার ধানের শীষের জন্যে মনোনয়ন লড়াইয়ে নেমেছেন মা ও ছেলে ।
মঙ্গলবার (১৩ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে মা ও ছেলে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। ৫ম থেকে ৭ম সংসদ পর্যন্ত টানা তিনবার সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মণী ও লালপুর থানা বিএনপির সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়ন প্রক্রিয়ায় মায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন কামরুন্নাহার শিরিনের ছেলে ডাঃ ইয়াসির আরশাদ রাজন। লালপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন মোল্লা এই তথ্য নিশ্চিত করেছেন। তারা প্রত্যেকেই বিএনপির মনোনয়ন প্রত্যাশী এবং ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে আগ্রহী। মনোনয়নপত্র সংগ্রহের পর তারা আশা প্রকাশ করেন, মনোনয়ন পেলে তারা জয়লাভ করবেন।
এদিকে আর আগে এ আসন থেকে নৌকার মাঝি হতে শুক্রবার (৯ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন নবম সংসদের সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য শেফালী মমতাজ। তিনি ১৯৮৬ সালের তৃতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সাবেক সংসদ সদস্য মরহুম মমতাজ উদ্দীনের সহধর্মিণী। একই দিনে মায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন শেফালী মমতাজের ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শামীম আহম্মেদ সাগর।
একই আসনে বিএনপি ও আওয়ামীলীগের উভয় দলে মা-ছেলের মনোনয়ন সংগ্রহ নিয়ে এলাকায় জোর আলোচনা-সমালোচনা চলছে।

সাম্প্রতিক মন্তব্য

Top