logo
news image

ঢাবিতে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৮ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী বার্ষিক চিত্রকলা প্রদর্শনী-২০১৮ উদ্বোধন করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার (১১ নভেম্বর) অনুষদের জয়নুল গ্যালারীতে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।
বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক রফিকুন নবী এবং শিল্পাচার্য পুত্র প্রকৌশলী মইনুল আবেদিন।
এ সময় স্বাগত বক্তব্য প্রদান করেন প্রদর্শনীর আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুল হক।
প্রদর্শনী উপলক্ষে শিল্পকর্মের স্বীকৃতিস্বরূপ তেল রং, জল রং, পেন্সিল এবং নিরীক্ষাধর্মী বিভাগে নয়জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। শহীদ শাহনেওয়াজ স্মৃতি পুরস্কার (পেন্সিল মাধ্যম) পেয়েছেন আরাফাত হোসেন রুবেল, মাহবুবুল আমীন স্মৃতি পুরস্কার (জল রং) সৌরভ ধর, কাজী আবদুল বাসেত স্মৃতি পুরস্কার (তৈল রং)- সৈকত সরকার, দেলোয়ার হোসেন স্মৃতি পুরস্কার (তৈল রং) তন্ময় শেখ, আনোয়ারুল হক স্মৃতি পুরস্কার(নিরীক্ষাধর্মী)- মো. তারিকুল ইসলাম, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (পেন্সিল) অনিকা রায়, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (জল রং) নাজমুস সাকিম খান, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (তৈল রং) মো. হেলাল হোসেন এবং নিরীক্ষাধর্মী কাজের শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার লাভ করেছেন ফারিয়া খানম।
অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিমূর্ত এই শিল্পকর্মগুলো সৃজনশীল ও ধর্মনিরপেক্ষ। এই ধরনের প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদের শিল্পভাবনা ও শিল্পদক্ষতার পরিচয় ফুটে ওঠে। তাছাড়া প্রদর্শনী হলে শিল্পীদের নিজস্ব শিল্প শৈলীর প্রকাশ ঘটে।
প্রদর্শনীতে ৬০জন শিক্ষার্থীর ৭২টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top