logo
news image

নাটোরে আটা পাচ্ছেন এক হাজার পরিবার

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোর জেলায় খোলা বাজারে সুলভ মূল্যে প্রতিদিন আটা পাচ্ছেন অন্তত এক হাজার পরিবার। খাদ্য বিভাগের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় শহরের বাসিন্দারা ১৮ টাকা দরে সর্বোচ্চ পাঁচ কেজি আটা নির্ধারিত ডিলারদের কাছ থেকে সংগ্রহ করছেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের দপ্তর সূত্রে জানা যায়, শহরের তিনটি ফ্লাওয়ার মিলে খাদ্য বিভাগ গম সরবরাহ করে ফলিত আটা ১৬ টাকা কেজি দরে ১৫ জন ডিলারের কাছে সরবরাহ করে আসছে। ১৫ জন ডিলারের প্রত্যেকেই সপ্তাহে দুইদিন দুই টন করে আটা নির্ধারিত স্থানে বিক্রি করছেন। শুক্রবার ছাড়া সপ্তাহের ছয়দিন বিক্রয় কার্যক্রম চলছে।
শহরের উত্তর পটুয়াপাড়া, চকরামপুর, কান্দিভিটা, কানাইখালী ও বঙ্গজল মোড়ে মঙ্গলবার ও বুধবার, নীচাবাজার, হাফরাস্তা, কানাইখালী, দক্ষিণ বড়গাছা ও তেবাড়িয়ায় রোববার ও সোমবার এবং পিটিআই মোড়, হরিশপুর, বনবেলঘড়িয়া, শহীদ সেলিম সড়ক ও মল্লিকহাটিতে বৃহস্পতিবার ও শনিবার আটা বিক্রি করা হচ্ছে।
নীচাবাজার ও বঙ্গজল মোড়ের আটা বিক্রয় কেন্দ্রে দেখা যায় লম্বা লাইনে দাঁড়িয়ে ক্রেতারা আটা কিনছেন। ক্রেতাদের মধ্যে পুরুষের চেয়ে মহিলাদের আধিক্য বেশী। নীচাবাজার কেন্দ্রে তহুরা খাতুন বললেন, বাড়ির কর্তা কাজে গেছে, তাই আমি বাড়ির কাজ সেরে আটা কিনতে লাইনে দাঁড়িয়েছি। বঙ্গজল কেন্দ্রের ডিলার আব্দুল মান্নান বলেন, বাজারে আটার দর গড়ে ২৫ টাকা আর এখানে এ আটার দর ১৮ টাকা, দাম কম থাকায় চাহিদা অত্যধিক।
২৪ ফেব্রুয়ারি ২০১০ খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় সুলভ মুল্যে আটা বিক্রয় কার্যক্রম শুরু হয়ে ২৫ এপ্রিল ২০১৭ পর্যন্ত সাত বছরের অধিক সময় ধরে চলে। পরবর্ত্তীতে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ কার্যক্রম অব্যাহত আছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহিরুল ইসলাম জানান, বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দাপ্তরিক মনিটরিং চলমান রয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য