logo
news image

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসক দলের পুরস্কার লাভ

নিজস্ব প্রতিবেদক, সিডনি (অস্ট্রেলিয়া)।  ।  
অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের ১২তম প্রিমিয়ারস অ্যাওয়ার্ডস পেল সিডনির ব্ল্যাকটাউন হাসপাতালের জরুরি বিভাগ। সেবার মান উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য স্বাস্থ্য বিভাগে এ পুরস্কার দেওয়া হয়। হাসপাতালের এই সাফল্যের পেছনে যাঁর ভূমিকা সবচেয়ে বেশি, তিনি বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রেজা আলী।
ডা. রেজা ব্ল্যাকটাউন হাসপাতালের জরুরি বিভাগের পরিচালক। তাঁর পরিকল্পনার মাধ্যমে হাসপাতালের জরুরি বিভাগ প্রজেক্ট রেড নামে একটি প্রকল্প শুরু করে। এ নতুন প্রকল্পের আওতায় জরুরি বিভাগকে এমনভাবে সাজানো হয় যার মাধ্যমে জরুরি বিভাগে রোগীর অবস্থানের সময় গড়ে ৮০ মিনিট কমে যায়। তাঁর এই উদ্যোগের মাধ্যমে জরুরি বিভাগের সেবা আরও দ্রুত ও কার্যকর হয়। ডা. রেজার এই প্রকল্পটি নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের প্রিমিয়ারস অ্যাওয়ার্ড ২০১৮-তে মনোনীত হয়ে জিতে নেয় এ বছরের স্বাস্থ্য বিভাগের সেরা পুরস্কারটি।
বুধবার (৭ নভেম্বর) আয়োজিত প্রিমিয়ারস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পুরস্কার প্রদান করেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রিমিয়ার (মুখ্যমন্ত্রী) গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান। রাজ্য সরকারের সম্মানজনক এই পুরস্কার নেওয়ার পর ডা. রেজা বলেন, আমার বিভাগের সকল ডাক্তার ও কর্মীরাই আসলে এই পুরস্কারের দাবিদার। তাঁদের অক্লান্ত পরিশ্রম আর চিকিৎসা সেবার প্রতি অগাধ সম্মানই হাসপাতালে সেবার মান উন্নয়নে ভূমিকা রাখে। জরুরি সেবার দ্রুততার অভাবে কেউ যেন কখনো দৈহিক কষ্ট না পায় সেই চেষ্টায় করি আমরা।

সাম্প্রতিক মন্তব্য

Top