logo
news image

শাবিতে গাঁজাসহ ছয়জন আটক-দশ শিক্ষার্থীকে সতর্ক

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিপুল পরিমাণ গাঁজাসহ ক্রয়-বিক্রয়ে জড়িত  ছয়জনকে আটক করে পুলিশ সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া এতে সংশ্লিষ্ট থাকায় দশ শাবি শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।   
শুক্রবার (৯ নভেম্বর) বিকেল থেকে রাত ৯ টা পর্যন্ত  তাদেরকে সুকৌশলে দফায় দফায় আটক করে প্রক্টরিয়াল বডি।
আটক ছয়জন হলেন- প্রধান সরবরাহকারী নগরীর টিলারগাও এলাকার সোয়াব আলী, যুগিপাড়া এলাকার মিলন মিয়া, শাবি ক্যাম্পাসের টং দোকানের কর্মচারী মইনুল মিয়া, এইচএসসি পরীক্ষার্থী অর্ঘ্য সরকার, নাজিরগাও এলাকার সালেহ আহমেদ ও পল্লাল আহমেদ। তাদের বিরুদ্ধে মামলারও প্রস্তুতি চলছে বলে জানান প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ।
তিনি জানান, শুক্রবার বিকেলে প্রধান সরবরাহকারী বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী  টিলারগাও এলাকার সোয়াব আলীকে  
আটক করে প্রক্টরিয়াল বডি। তিনি
বিশ্ববিদ্যালয় এলাকায় বিভিন্ন শ্রেণীর মানুষের কাছে কৌশলে গাঁজা বিক্রি করছিলেন। তিনি এই চক্রের মূল হোতা। টিলারগাও এর বড়গুল এলাকার তিতাসা মাজারে তিনি গাঁজা বিক্রি করে থাকেন। তার কাছ থেকে মোট ৩২ পুরিয়া গাঁজা পাওয়া যায়। যা একেকটি গড়ে ২৫ গ্রামের মতো।
জানা যায়, আটক ছয়জন বহিরাগত ছাড়াও গাঁজা ক্রয়-বিক্রয়ে দশ শাবি শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পেয়েছে প্রশাসন।  তারা সোয়াব আলীর কাছ থেকে গাঁজা ক্রয় করার উদ্দেশ্যে এসেছিলেন। শিক্ষার্থীদের বেশ কজনের সেমিস্টার ফাইনাল চলমান থাকায় তাদের শুধুমাত্র সতর্ক করে ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সংশ্লিষ্ট শাবি শিক্ষার্থীরা হলেন-
স্থাপত্য বিভাগের অনিয়মিত শিক্ষার্থী মুরশিদুল মুকারাব্বিন ওরফে ওরিয়ন, পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের সাজিদ মোস্তফা, একই বিভাগের দ্বিতীয় বর্ষের এ এম আবু সাবিত, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক রেজা সোয়েব, শেষ বর্ষের ওমর ফারুক, বিএমবি বিভাগের আহমদুর রহমান, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের ৪র্থ বর্ষের ফাহাদ বিন আহমেদ ও আশিক আরাফাত, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের খালিদ আল রাফি ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম।
প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ জানান, আমরা অনেক দিন ধরেই সোয়াব আলীকে খুঁজছিলাম। আজকে পেয়ে গেছি। তার সহযোগী আরো কয়েকজনকে প্রশাসনের তৎপরতায় আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।
সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। সংশ্লিহেষ্ট সকল প্রশাসনকে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান তিনি।

সাম্প্রতিক মন্তব্য

Top