logo
news image

আগামী বছর ৫জি ফোন আনবে অপো

অনলাইন ডেস্ক।  ।  
আগামী বছরে ৫জি প্রযুক্তির নতুন স্মার্টফোন বাজারে আনতে পারে চীনের স্মার্টফোন নির্মাতা অপো। সম্প্রতি বেইজিংয়ে অনুষ্ঠিত চায়না টেকনোলজি অ্যান্ড কো-অপারেশন সম্মেলনে এ ঘোষণা দিয়েছে চীনা নির্মাতা কোয়ালকম ও স্মার্টফোন নির্মাতা অপো। ওই সম্মেলন আয়োজন করে কোয়ালকম। অনুষ্ঠানে অপোর সঙ্গে ৫জি নিয়ে একটি পরীক্ষামূলক প্রকল্প ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।
অপো কর্তৃপক্ষ জানায়, ৫জি স্মার্টফোন নিয়ে পরীক্ষা চালানোর পর তা বাজারে আনা হবে। অপো তাদের ৫জি কমিউনিকেশন প্রোটোকল ল্যাবরেটরি পরিবেশে ৫জি নেটওয়ার্ক এবং একটি আর১৫ স্মার্টফোন টার্মিনালের মধ্যে সফলভাবে সংযোগ স্থাপনে সক্ষম হয়েছে। এতে ৫জির প্রয়োজনীয় উপাদান, যেমন: সিস্টেম বোর্ড, আরএফ, আরএফএফই এবং অ্যানটেনা ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটের স্ক্রিনের ওপর ডান পাশের কোনায় ৫জি লোগো দেখা যাবে।
৫জি স্মার্টফোন বিষয়ে অপো বাংলাদেশের পরিচালক ড্যামন ইয়াং বলেন, স্মার্টফোনের গ্রাহক অভিজ্ঞতা আরও উন্নত করার লক্ষ্যে ক্যামেরা, চার্জিংসহ অনেক প্রযুক্ত আনা হয়েছে। ৫জি প্রযুক্তি নিয়েও কাজ চলছে। ২০১৯ সালে ৫জি স্মার্টফোন আনা হবে। অপো ২০১৫ সাল থেকে ৫জি প্রযুক্তি নিয়ে গবেষণা করছে। এ বছরের শুরুর দিকে অপো কোয়ালকমের সঙ্গে চুক্তি করে। এ বছরের মে মাসে ‘ফার্স্ট লাইভ ৫জি থ্রিডি ভিডিও কল’দেখায়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top