logo
news image

সৌদি পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন করে বাংলাদেশি পুরস্কৃত

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
সৌদি আরবের জাতীয় পতাকাসৌদি আরবের জাতীয় পতাকাসৌদি আরবের দাম্মামে সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা ও সম্মান দেখানোয় বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মী মোহাম্মদ মুলতাজিমকে পুরস্কৃত করেছেন দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের।
সম্প্রতি প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের পতাকা নিচে পড়ে গেলে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতা কর্মী বাংলাদেশি নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন। এ দৃশ্য দেখে কোনো এক সৌদি নাগরিক ছবি তোলেন আর সেই ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়ে। এ ঘটনা জেনে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র বাংলাদেশি মোহাম্মদ মুলতাজিমকে সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য তাকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন।
উল্লেখ্য, সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কলেমা লেখা রয়েছে।
বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মীকে সম্মান প্রদর্শনের জন্য আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এ সময় মেয়র বাংলাদেশি নাগরিকের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গে সম্পাদন করেননি বরং জটিল পরিস্থিতিতে সৌদি পতাকা ভূমি থেকে উত্তোলন করে একটি মহৎ কাজ করেছেন।
সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কৃত হওয়ার বিষয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মীদের কাজের সততা ও প্রশংসা করার পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিজ্ঞপ্তি

সাম্প্রতিক মন্তব্য

Top