logo
news image

লোকসংগীত উৎসবের নিবন্ধন শুরু

বিনোদন প্রতিবেদক।  ।  
মঙ্গলবার (৬ নভেম্বর) শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের নিবন্ধন। সান ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ১৫ থেকে ১৭ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৮ ’। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে এ উৎসব। মঙ্গলবার বেলা ৩টা থেকে dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে শুরু হবে এ উৎসবের নিবন্ধন। চলবে শনিবার পর্যন্ত। এ ছাড়া shohoz.com/events এবং গ্রামীণফোনের গ্রাহকেরা MyGP অ্যাপের মাধ্যমেও নিবন্ধন করতে পারবেন।
সোমবার সকালে রাজধানীর একটি তারকা হোটেলে এক সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত জানান সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের প্রধান বাণিজ্য কর্মকর্তা মাহমুদ হোসেন, লোকসংগীত শিল্পী মমতাজ বেগম ও স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশন মালিক মোহাম্মদ সাঈদ।
দেশের সর্বস্তরের মানুষের কাছে লোকসংগীতকে পৌঁছে দেওয়া, একে সংরক্ষণ ও পৃষ্ঠপোষকতা দিতে প্রতিষ্ঠা করা হয়েছে সান ফাউন্ডেশন। বাংলাদেশের লোকসংগীতশিল্পীদের রয়্যালটি এবং তাঁদের স্বত্ব নিশ্চিত করতে কাজ করবে প্রতিষ্ঠানটি।
উৎসবের শিল্পীরা
এবার লোকসংগীত উৎসবে বাংলাদেশসহ ৭টি দেশের ১৭৪ জন শিল্পী সংগীত পরিবেশন করবেন। উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের মমতাজ বেগম, অর্ণব, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, লোকগানের দল নকশিকাঁথা, স্বরব্যাঞ্জো; ভারতের ওয়াদালি ব্রাদার্স, রঘু দীক্ষিত, সাত্যকি ব্যানার্জি; পাকিস্তানের শাফকাত আমানত আলী, বাহরাইনের মাজায, যুক্তরাষ্ট্রের গ্র্যামি-বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ডের দিকান্দা ও স্পেনের লাস মিগাস। উৎসবের প্রথম দিন মঞ্চে নাচ করবে বাংলাদেশের নাচের দল ভাবনা।
নিবন্ধনে ফ্রি পাস
প্রতিবছরের মতো এবারও অনলাইন নিবন্ধনের মাধ্যমে উৎসবের ফ্রি পাস সংগ্রহ করা যাবে। আগামীকাল মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে নির্দিষ্ট সময় পর্যন্ত চলবে নিবন্ধন। নিবন্ধনের মুদ্রিত কপিটি দেখিয়ে উৎসবস্থলে প্রবেশ করা যাবে। এ ছাড়া ফেসবুকে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেজে উৎসবের আরও তথ্য পাওয়া যাবে।
সম্প্রচার ও পৃষ্ঠপোষকতা
ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন, গ্রামীণফোনের অনলাইন ভিডিও স্ট্রিমিং সেবা বায়োস্কোপ লাইভে। উৎসবের টাইটেল স্পনসর মেরিল, পাওয়ার্ড বাই ঢাকা ব্যাংক লিমিটেড, ইন অ্যাসোসিয়েশন উইথ গ্রামীণফোন, সাপোর্টেড বাই রাঁধুনি, ব্রডকাস্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন, পেমেন্ট পার্টনার বিকাশ, লজিস্টিক পার্টনার বেঙ্গল ডিজিটাল, রেডিও পার্টনার রেডিও দিনরাত, পিআর পার্টনার মিডিয়াকম, মেডিকেল পার্টনার স্কয়ার হসপিটালস লিমিটেড, সিকিউরিটি পার্টনার এইজিস সিকিউরিটি ফোর্স, হসপিটালিটি পার্টনার ফোর পয়েন্টস বাই শেরাটন, ঢাকা এবং রেজিস্ট্রেশন পার্টনার সহজ। আয়োজনটি করছে সান কমিউনিকেশনস। বিস্তারিত জানতে কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top