logo
news image

সিংড়ায় ফুট ওভারব্রীজ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সিংড়া (নাটোর)।  ।  
দেশের অন্যতম দূর্ঘটনাপ্রবণ নাটোর-বগুড়া মহাসড়কের অন্যতম পয়েন্ট সিংড়া বাজার। সিংড়া উপজেলার অন্যতম এ ব্যস্ত এলাকা পুরো উপজেলারই প্রাণকেন্দ্র। বাজারটি উত্তরাঞ্চলগামী শত শত যানবাহনের স্টপেজ। নাটোর-বগুড়া মহাসড়কের দুইধারে অবস্থিত এ বাজার এলাকায় চলাচলকারী পথচারীদের নিরাপত্তার কথা বিবেচনায় কোন প্রকল্প গ্রহণ করা হবে- এমনটা ভাবেনি সিংড়ার কেউই। নিজ এলাকায় নিরাপদ সদক নিশ্চিতে জনপ্রতিনিধি হিসেবে এগিয়ে এসে সিংড়াবাসীকে চমকে দিয়েছেন এ আসনের সংসদ সদস্য ও তথ্য-যোগাযেগ প্রযুক্তি প্রতিমন্ত্রি জুনাইদ আহমেদ পলক।
রোববার (৪ নভেম্বর) সকাল ১১টায় ওভারব্রীজটির উদ্বোধন করেন তথ্য-যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ, সিংড়া প্রেসক্লাবের সভাপতি এমরান আলী রানা, কাউন্সিলর দেদার হায়াত বেনু, আঃ জলিল, সেলিম মৃধা, আঃ আউয়াল, শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন, মটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, সাংবাদিক রাজু আহমেদ প্রমূখ।
প্রতিমন্ত্রির প্রচেষ্টায় বাস্তবায়নের অবশেষে উদ্বোধন হলো নাটোর জেলার প্রথম ফুট ওভারব্রীজ। জেলার সিংড়া উপজেলার সিংড়া বাজারে ২ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হলে ব্রিজটি। ওভারব্রীজটির উদ্বোধন করেন তথ্য-যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রি জুনাইদ আহমেদ পলক। চলতি বছরের ২ সেপ্টেম্বর নির্মাণকাজ শুরু হয়ে দুই মাসের মধ্যে এতো বড় একটি প্রকল্পের নির্মানকাজ শেষ হল। প্রকল্পটির বাস্তবায়ন করেছে সড়ক ও জনপথ বিভাগ।
সিংড়াবাসী মনে করেন, প্রকল্পটি বাস্তবায়নের ফলে মহাসড়কটি পারাপারের ক্ষেত্রে আর ঝুঁকি থাকল না। পথচারীরা রাস্তা ব্যবহার না করে ব্রীজটি ব্যবহার করলে শহরের যানজট কমে আসবে।
সিংড়া পৌর আওয়ামী লীগ সাধারণ ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, ‘সিংড়া বাজারে যানজট মাঝে মাঝে এমনই প্রকট হয় যে, তা নিরসনে বহুবার আমি নিজেই রাস্তায় নেমেছি। নিরাপদ সিংড়া গড়তে পথও হতে হবে নিরাপদ। ব্রীজটি খুলে দেয়ার সাথে সাথেই পথচারীরা ব্যবহার শুরু করেছে।’
নিরাপদ সড়ক চাই সিংড়া উপজেলা সভাপতি মিজানুর রহমান বলেন, ‘ সিংড়াবাসীর নিরাপদ চলাচলে জন্য ফুট ওভারব্রীজটি মাইলফলক হয়ে থাকবে। নির্মাণ কাজ শুরু হবার পর থেকেই বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে ব্রীজটির ব্যবহার সংক্রান্ত সচেতনতা সৃষ্টিতে কাজ চলছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’
নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং জানান, জেলার প্রথম প্রকল্প হিসেবে ওভারব্রীজটির নির্মাণে আলাদা গুরুত্ব দেয়া হয়েছে। সড়ককে নিরাপদ করার পাশাপাশি দৃষ্টানন্দন স্থাপনা হিসেবেও এটি আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে সিংড়াবাসীর।

সাম্প্রতিক মন্তব্য

Top