logo
news image

হরমোন বিশেষজ্ঞদের আন্তর্জাতিক সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
দেশের হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন  শুরু হয়েছে।
শুক্রবার (২ নভেম্বর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাওঁ হোটেলে হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকদের সংগঠন ‘বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি’ (বিইএস) এই সম্মেলন ও সাধারণ সভার আয়োজন করে।
বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো: ফারুক পাঠানের সভাপতিত্বে সম্মেলন ও বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. এ কে আজাদ খান।
অধ্যাপক ডা. এ কে আজাদ খান বলেন, এন্ডোক্রাইন সমস্যা বর্তমানে পৃথিবীব্যাপী খুবই কমন সমস্যা। আমাদেরকেও পথ চলায় যতো বাধা ও সমস্যা আছে, তা উতরে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এন্ডোক্রাইন সমস্যার সমাধানে বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি সক্রিয় ভূমিকা পালন করতে পারে।
অধ্যাপক ডা. এসএম আশরাফুজ্জামানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. হাফিজুর রহমান।
দেশের সকল ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় চারশ’ চিকিৎসক এই সম্মেলনে অংশ গ্রহণ করেন। দুই দিনের সম্মেলনে দেশের বাহিরের পাঁচজন এবং দেশের আটজন প্রথিতযশা ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ গবেষক তাঁদের বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ডা. হাজেরা মাহতাব, অধ্যাপক ডা. এ আর খান, অধ্যাপক ডা. জাফর আহমেদ লতিফ, অধ্যাপক ডা. কিশোয়ার আজাদ উপস্থিত ছিলেন। দেশের বিপুলসংখ্যক ডায়াবেটিসের রোগী, থায়রয়েডের সমস্যায় আক্রান্ত মানুষ, দৈহিক স্থূলতায় ভোগা লোকজন, হাড়ক্ষয় ও রজঃনিবৃত নারীদের সুচিকিৎসা, সর্বোপরি অসংক্রামক রোগসমূহের প্রতিরোধ ব্যাবস্থা জোরদার করতে এ সম্মেলনলব্ধ জ্ঞান ব্যাপকভাবে কাজে লাগাতে পারে বলে সম্মেলনে জানানো হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top