logo
news image

বাগাতিপাড়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন ॥ আটক ২

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরের বাগাতিপাড়ায় গভীর রাতে জাতীয় পুরস্কার প্রাপ্ত সফল আত্মকর্মী সেলিম রেজার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে দুর্বত্ত্বরা। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার বারই পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার পর্যন্ত দুই জনকে আটক করেছে পুলিশ। ক্ষতিগ্রস্ত আত্মকর্মী মৎস্য চাষী সেলিম রেজা গালিমপুর গ্রামের সিদ্দিকুর রহমান ফকিরের ছেলে।
সেলিম রেজা জানান, বারইপাড়া গ্রামে ৬ বিঘা আয়তনের একটি পুকুর লিজ নিয়ে বানিজ্যিক ভিত্তিতে তিনি মাছ চাষ করেছিলেন। প্রায় ৮ মাস পুর্বে রুই, কাতলা, সিলভার কার্প, গ্রাস কার্প, জাপানি রুই প্রজাতির মাছ ছাড়েন ওই পুকুরে। মাছগুলোর আকারও বেশ বড় হয়েছিল। বুধবার রাতে দুর্বত্ত্বরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ শিকার করে নিয়ে পালিয়ে যায়। এতে তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন। পরে বুধবার সকালে জানতে পেরে তিনি পুকুরে গিয়ে মরা মাছ ভেসে থাকতে দেখেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন পার্শ্ববর্তী উপজেলা নাটোরের বড়াইগ্রামের রাজাপুর বাজারে মাছ বিক্রির সময় আড়তদাররা সন্দেহজনকভাবে একজনকে ধরে পুলিশে দেয়। আটক ওই ব্যক্তির নাম আজিজুল । আটক আজিজুল নাটোর সদর উপজেলার একডালা নারায়নপুর গ্রামের মৃত উজিরের ছেলে।  এব্যাপারে তিনি বাগাতিপাড়া থানায় একটি অভিযোগ করেছেন।
বাগাতিপাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান, ওই দিন সকালে পার্শ্ববর্তী উপজেলা বড়াইগ্রামের রাজাপুর হাটে মাছ বিক্রির সময় আড়তদারদের সন্দেহ হলে তারা আজিজুলকে আটক করে বড়াইগ্রাম থানাকে অবহিত করে। বড়াইগ্রাম থানা পরে আটককৃতকে বাগাতিপাড়া থানায় সোপর্দ করা হলে তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক চুরির সাথে জড়িত মাছ বহনকারী লেগুনা চালক শহিদকে আটক করা হয়।  তছাড়া লেগুনাটিও জব্দ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সাম্প্রতিক মন্তব্য