logo
news image

মেয়াদ উত্তীর্ণ ও মৃত্যুদাবি প্রদানে মেঘনা লাইফের সাফল্য

অগ্রগতি প্রতিবেদকঃ মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রত্যাশিত সুবিধা, মেয়াদ উত্তীর্ণ ও মৃত্যুদাবি বাবদ সর্বমোট ২৫৯ কোটি টাকা পরিশোধ করেছে। যা মোট উত্থাপিত দাবির ৯৮.০১৭ শতাংশ।  ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গেল বছর ২০১৭ সালে প্রত্যাশিত সুবিধা, মেয়াদ উত্তীর্ণ ও মৃত্যুদাবি বাবদ সর্বমোট ২৬৪ কোটি ৩৯ লাখ টাকার দাবি উত্থাপন করে।  এর মধ্যে পরিশোধ করেছে ২৫৯ কোটি ১৩ লাখ টাকা।  ১ লাখ ৩৩ হাজার ৫১৫ জন গ্রাহককে এ টাকা পরিশোধ করা হয়।

আগের বছর ২০১৬ সালে ৪৮ হাজার ৩৫৩ জন গ্রাহককে মেয়াদ উত্তীর্ণ ও ১৭৩১জন গ্রাহকের মৃত্যু দাবি সহ মোট ২২৫ কোটি ৯৯ লাখ টাকার দাবি পরিশোধ করে কোম্পানিটি।

সূত্র মতে, ২০১৭ সালে ২৩৪০ জন গ্রাহকের নমিনি মৃত্যদাবির টাকা আদায়ে আবেদন করেন।  যার টাকার পরিমাণ ১১ কোটি ৩৮ লাখ ৯০ হাজার ৫৫৮ টাকা।  এর মধ্যে ১৮৯৯ জন গ্রাহকের মৃত্যুদাবি নিষ্পত্তি করে কোম্পানিটি। এতে মৃত্যুদাবি বাবদ গ্রাহকের পাওনা পরিশোধের পরিমাণ দাড়ায় ৯ কোটি ৫৬ লাখ ১১ হাজার ৯২৯ টাকা।

২০১৭ সালে কোম্পানিটিতে প্রত্যাশিত সুবিধার সর্বমোট দাবি উত্থাপিত হয় ৬০ হাজার ১৬১টি।  টাকার অংকে এর পরিমাণ ৯৭ কোটি ৪০ লাখ ৩৪ হাজার ২৭৬ টাকা।  এরমধ্যে ৫৬ হাজার ৭৪০টি দাবি পরিশোধ করে কোম্পানিটি। টাকার অংকে পরিশোধিত দাবির পরিমাণ ৯০ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ৬৮৭ টাকা।

সূত্র মতে, বছর শেষে কোম্পানিতে ১৪ হাজার ৯৯৩ জন গ্রাহকের পরিমাণ ২ কোটি ৫৩ লাখ টাকার দাবি অনিষ্পতিকৃত রয়েছে। 

সর্বশেষ হিসাব সমাপনী বছর ২০১৭ সালে এসে কোম্পানির মোট লাইফ ফাান্ডের পরিমাণ দাড়িয়েছে ১৫৫৮ কোটি ৩৩ লাখ টাকা ও মোট পরিসম্পদের পরিমাণ ১৬২০ কোটি ৩৩ লাখ।টাকা

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top