logo
news image

ঝুঁকিভাতা পাবেন ফায়ার সার্ভিসের কর্মীরা

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
সরকারি বেতনস্কেলের আওতায় ফায়ার সার্ভিসে নিয়োজিত ১০ গ্রেড থেকে ১৮ গ্রেড পর্যন্ত কর্মচারী ও কর্মকর্তারা বয়স অনুসারে ঝুঁকিভাতা পাবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিতফতরের অপারেশনাল কাজে নিয়োজিত উপসহকারি পরিচালক (গ্রেড-১০) হতে ফায়ারম্যান বা নার্সিং অ্যাটেনডেন্ট (গ্রেড-১৮) পর্যন্ত সমপর্যায়ের কর্মচারীদের মাসিক ঝুঁকিভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে কর্মচারীদের গ্রেড ও চাকরির বয়সের ভিত্তিতে মাসিক ঝুঁকিভাতা পাবেন ১ হাজার ৪০০ টাকা থেকে শুরু করে ৫ হাজার ৪০০ টাকা পর্যন্ত।
মঙ্গলবার (৩০ অক্টোবর) অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়। প্রজ্ঞাপনটিতে তিনি স্বাক্ষর করেন গতকাল ২৯ অক্টোবর।
এতে বলা হয়, সরকারি জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর আওতাভুক্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিতফতরের অপারেশনাল কাজে নিয়োজিত উপসহকারী পরিচালক (গ্রেড-১০) হতে ফায়ারম্যান বা নার্সিং অ্যাটেনডেন্ট (গ্রেড-১৮) পর্যন্ত সমপর্যায়ের কর্মচারীদের মাসিক ঝুঁকিভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এ আদেশ জারির তারিখ তথা ২৯ অক্টোবর থেকে ঝুঁকিভাতা কার্যকর হবে। সেইসঙ্গে ২০১৫ সালের ১৮ অক্টোবর জারি করা প্রজ্ঞাপনটি বাতিল হয়ে যাবে। প্রজ্ঞাপন অনুযায়ী জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী গ্রেড ১৮ এর যেসব কর্মচারীর চাকরির বয়স শূন্য থেকে ৫ বছর তাদের মাসিক ঝুঁকিভাতা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪০০ টাকা। আর যাদের চাকরির বয়স ২০ বছর বা তার অধিক তাদের মাসিক ভাতা হচ্ছে ২ হাজার ৮০০ টাকা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য