logo
news image

গণভবনে ঐক্যফ্রন্টের সংলাপ বৃহস্পতিবার সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
প্রধানমন্ত্রীর সাথে বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিতব্য সংলাপের জন্য ১৬ জনের তালিকা চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। ড. কামালের নেতৃত্বে আলোচনায় অংশ নেবেন মোট ১৬ জন। অপর দিকে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে দলের ২২ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।
জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত ৭ দফার ভিত্তিতেই প্রধানমন্ত্রীর সাথে সংলাপে হবে বলেও জানান ঐক্যফ্রন্ট নেতারা।
গণভবনের সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের দলনেতা হিসেবে থাকবেন ড. কামাল হোসেন। বিএনপি থেকে থাকবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস। নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম। গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী। জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন ও তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।
অপর দিকে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে দলের ২২ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।
আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে জানানো হয়, আওয়ামী লীগের এ প্রতিনিধিদলে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাসদের কার্যকরী সভাপতি মাইনুদ্দিন খান বাদল, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ্যাডভোকেট আবদুল মতিন খসরু, ড. মো. আব্দুর রাজ্জাক, শ্রী রমেশ চন্দ্র সেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমনি, এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও আইন সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

সাম্প্রতিক মন্তব্য

Top