logo
news image

প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা কবিতার বইয়ের প্রকাশনা উৎসব

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর লেখা দেশের খ্যাতিমান কবিদের কবিতা নিয়ে প্রকাশিত কাব্যগ্রন্থ ‘পিস অ্যান্ড হারমোনি’ বইয়ের প্রকাশনা উৎসব বুধবার (২৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে।
আগামীকাল সকাল ১১টায় বাংলা বাংলা একাডেমিতে আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এতে সভাপতিত্ব করবেন অধ্যাপিকা পান্না কায়সার।
অনুষ্ঠানটির আয়োজন করেছে বইটির প্রকাশনা উৎসব পরিষদ। উৎসব কমিটির সদস্য সচিব আনিস মোহাম্মদ বাসস’কে আজ এ সব তথ্য জানান। তিনি জানান, প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন উপলক্ষে এই প্রকাশনা উৎসবের আয়োজন করা হচ্ছে।
‘পিস অ্যান্ড হারমোনি’ বইটিতে দেশের খ্যাতিমান একাত্তর জন কবির কবিতা রয়েছে। কবিতাগুলো কবিরা লিখেছিলেন বিগত সময়ে শেখ হাসিনাকে গ্রেফতার করার প্রতিবাদে। কবিতাগুলো নিয়ে সে সময়ে নূহ উল আলম লেলিনের সম্পাদনায় একটি সংকলন প্রকাশিত হয়েছিল। এই কবিতাগুলো থেকে বাছাই করে আনিস মোহাম্মদ ৭১টি কবিতা ইংরেজীতে অনুবাদ করেন। ধানসিড়ি কমিউনিটি লিমিটেড থেকে ‘পিস অ্যান্ড হারমোনি’ শীর্ষক বইটি প্রকাশ করা হয়। বইটিতে কবিতাগুলো বাংলা ও ইংরেজী উভয় ভাষায় প্রকাশ করা হয়েছে।
সম্পাদনায়: আ.স ২৩/১০/২০১৮

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top