logo
news image

বাঘায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী)।  ।  
রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় এবারও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। রালী, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও ফায়ার সার্ভিসের মহাড়া অনুষ্ঠানের মধ্য দিয়ে শনিবার (১৩ অক্টোবর) সকালে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে এ দিবসটি পালন করে উপজেলা প্রশাসন ।সকাল ১১ টায় র‌্যালী শেষে উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম। তিনি দুর্যোগ মোকাবেলায় আমাদের করণীয় কি সে সম্পর্কে মুল্যবান বক্তব্য উপস্থাপন করেন।
সভায় নির্বাহী কর্মকর্তা বলেন, পরিকল্পনার বাইরে ঘরবাড়ি নির্মান করা যাবেনা। জলবায়ুর কারনে প্রাকৃতিক দুর্যোগ হচ্ছে, বিশেষ করে ভুমি কম্প। আর এ সব কারনে বর্তমান সরকার বনায়ন প্রকল্প (বৃক্ষ রোপন) কর্মসুচি হাতে নিয়েছেন। তিনি প্রত্যেক শিক্ষার্থীকে বছরে অন্তত একবার বাড়ির আঙ্গিনায় একটি করে গাছ লাগানোর পরামর্শ দেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঘা থানা আ’লীগের সাধারণ সম্পাদক শিক্ষক আশরাফুল ইসলাম বাবুল , বাঘা থানা আলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, ফায়ার সার্ভিসের টিম লিডার হুমায়ন কবির, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।
এর আগে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে কিভাবে আগুন নিভেতে হয় এবং দুযোর্গ মোকাবেলা-সহ আগুন লাগা ভবনে আটকে পড়া শিশু উদ্ধার করতে হয় তার উপরে ডিসপ্লে (মহাড়া) প্রদর্শন করেন চারঘাট ফায়ার স্টেশানের কর্মী বাহিনী।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top