logo
news image

ফাইনালে বাংলাদেশ দলে পরিবর্তন

বৃহস্পতিবার ত্রি-দেশীয় সিরিজে শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের ১০ উইকেটে শোচনীয় পরাজয়ের পর ফাইনালে এই টিম নিয়ে আবার মাঠে নামবে কি না টাইগার বাহিনী এ নিয়ে ছিল ব্যাপক জল্পনা।     

এ বিষয়ে শুক্রবার সন্ধ্যায় জানা গেল একাদশে আসছে পরিবর্তন। টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের ভুল-ত্রুটি কাটিয়ে ওঠার পাশাপাশি ব্যাটিং ও বোলিংয়ের ছিদ্রগুলো ভরাটের চিন্তা থেকেই একাদশে বড় ধরনের রদ বদলের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

পরপর চার ম্যাচে খারাপ খেলার কারণে ওপেনার এনামুল হক বিজয়কে সরিয়ে দেওয়া হচ্ছে। তার বদলে ওপেনার হিসেবে মাঠে নামবেন মোহাম্মদ মিঠুন।  

ইমরুল কায়েস ১৬ জনের টিমে ঠাঁই পেলেও তার থাকার সম্ভাবনা ক্ষীণ। কেউ কেউ মনে করছেন ইমরুল থাকবেন; কিন্তু অধিনায়ক মাশরাফি ব্রিফিং করতে গিয়ে এক পর্যায়ে বলে ফেলেন, ‘ইমরুলকে দলে আনা হয়েছে মানেই তাকে দিয়ে খেলানো হবে তা কিন্তু নয়, এটা ভাবা ঠিক হবে না।’ 

নাসির হোসেনের খারাপ ফর্মের কারণে ফাইনালে বাদ পড়ছেন। তার বদলে সেখানে জায়গা পাচ্ছেন অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। একই সঙ্গে আবুল হাসান রাজুরও কপাল পুড়ছে। ফাইনাল খেলা হচ্ছে না তারও। চতুর্থ পেসার হিসেবে খেলানো হবে সাইফউদ্দিনকে।

সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমরা কস্বিনেশন ঠিক রাখবো। তবে হয়ত ‘পার্সন’ (ব্যক্তি) বদল হতে পারে।’ সেটাই হচ্ছে। শ্রীলঙ্কার সঙ্গে দুই পর্বেই চার পেসার নিয়ে খেলেছে বাংলাদেশ। শনিবারও মাশরাফি, মোস্তাফিজ আর রুবেলের সাথে থাকছেন সাইফউদ্দিন। 

ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একাদশে যারা খেলবেন- তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাইফউদ্দিন, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

এসি/টিকে

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top