logo
news image

প্রতিবন্ধীদের বিবেক জাগ্রত করতে হবে-প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া (নাটোর)।  ।  
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থাকে প্রথম জাতীয়করন করেন। বঙ্গবন্ধু কন্যা ও শিক্ষাকে জাতীয়করন করছেন, তিনি শিক্ষাকে বেশি গুরুত্ব দিচ্ছেন। প্রতিবন্ধী সুরক্ষা আইন করেছেন এ সরকার। প্রতিবন্ধীরা দেশের সম্পদ, তাদের করুনা নয় ভালোবাসতে হবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের সবচেয়ে বেশি সুবিধা  প্রদান করেছেন। চাকুরিতে কোটা সংরক্ষিত রয়েছে। তাদের জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করা, শিক্ষার সুযোগ তৈরি করা হয়েছে। আইসিটি বিভাগ ৩ হাজার প্রতিবন্ধীদের প্রশিক্ষন দিয়ে স্বাবলম্বী করেছেন। তিনি আরো বলেন, বিবেক প্রতিবন্ধীদের বিবেক কে জাগ্রত করতে হবে। ভাতার জন্য কেউ টাকা চাইলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘুষ, দূর্নীতি নয়, মানুষের ভালোবাসা অর্জনে কাজ করতে আহবান জানান তিনি।
তিনি বলেন, চলনবিল মৎ’স্য সম্পদ ভান্ডার। এটিকে সমৃদ্ধ করতে সরকার কাজ করছে। চলনবিলকে নতুন প্রকল্পের আওতায় আনা হবে।  প্রায় ৬শত ৭৬ কোটি টাকা ব্যয়ে চলনবিল প্রকল্প বাস্তবায়ন নেয়া হবে। আগামী নির্বাচনে তা বাস্তবায়ন করা হবে। ৮ হাজার মেট্রিক টন মাছ আহরন করে দেশের চাহিদা মেটাচ্ছে।
প্রতিমন্ত্রী শনিবার (৬ অক্টোবর) উপজলো হলরুমে প্রধান অতিথী হিসেবে প্রতিবন্ধী ২৫৯ শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন। পরে তিনি চলনবিলের ইউনিয়ন পর্যায়ের মৎস্য প্রতিনিধিদের মাঝে ডিজিটাল উপকরন তুলে দেন এবং ধর্ম মন্ত্রনালয়ের অধিনে ১৫ টি ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুবক্কর ও উপজেলা সমাজসেবা অফিসার আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক মন্তব্য

Top