logo
news image

নাটোরে প্রবীণালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক।  । 
নাটোরের দিঘাপতিয়ায় প্রবীণালয় নামের একটি বৃদ্ধাশ্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার (৫ অক্টোবর) দুপুরে দিঘাপতিয়ার বালিকা শিশু সদনের সামনেনাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীনালয়ের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, দুর্নীতি প্রতিরোধ কমিটি নাটোর জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, নাটোর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসাহাক আলী, বিশিষ্ট শিক্ষাবিদ সৈয়দ মোহাম্মদ নাসিহ সহ বিশিষ্টজনেরা।
উত্তরা গণভবনের পাশে প্রায় তিন একর জমির উপরে নির্মিত হবে এই বৃদ্ধাশ্রম। যেখানে প্রায় অর্ধশত প্রবীণ ব্যক্তিরা বাস করতে পারবেন। 
দিঘাপতিয়া বালিকা শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, দিঘাপতিয়া প্রবীনালয় বালিকা শিশু সদনের পরিচালনা কমিটিই পরিচালনা করবে। তবে ব্যাংক একাউন্ট, লোকবল সম্পূর্ন্ন আলাদা হবে। এখানে দুটি ক্যাটাগরিতে থাকার সুযোগ পাবেন প্রবীনরা। নিজস্ব খরচে এবং যাদের কেউ নেই তারা ফ্রিতে থাকতে পারবে। খুব শিঘ্রই প্রবীনালয়ের গঠণতন্ত্র তৈরী করে ভবন নির্মাণ, ফান্ড সংগ্রহ করার কাজে হাত দেওয়া হবে।
এ বিষয়ে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন তার ফেসবুকে পেজে এক অনুভুতি প্রকাশ করে তিনি লিখেছেন, দিঘাপাতিয়া প্রবীনালয়ের যাত্রা শুরু হলো। ভাল থাকুক মনিমুল, মুকুল, ফরহাদ, ড.কালামসহ যারা এতিম শিশু আর অসহায় বৃদ্ধদের নিয়ে তাদের মেধা শ্রম দিয়ে যাচ্ছেন। শিশুরা বড় হোক প্রবীনদের স্নেহ মায়ায়, আর প্রবীণরা ভাল থাকুন শিশু কিশোরীদের সেবায় ভালবাসায়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top