logo
news image

বাঙালি চেতনাকে লালন করতে হবে-প্রতিমন্ত্রী বীরেন শিকদার

নিজস্ব প্রতিবেদক, মাগুরা।  ।  
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার বলেছেন বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে আবহমান বাংলার ইতিহাস, ঐতিহ্য, বাঙালির কৃষ্টি-সংস্কৃতি এবং বাঙালি চেতনাকে লালন করতে হবে।
তিনি বৃহস্পতিবার (৪ অক্টোবর) মাগুরা জেলার মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মধুমতি নদীতে এলাংখালী ঘাটে ঐতিহাসিক বিহারীলাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ঐতিহ্যবাহী গ্রামীণ খেলা-ধুলাগুলোকে ফিরিয়ে আনার লক্ষে সরকার কান্ট্রি গেইম নামে নতুন একটি এসোসিয়েশনের অনুমোদন দিয়েছে। এ এসোসিয়েশনের মাধ্যমে সারা বিশ্বের কাছে বাংলাদেশের গ্রামীণ খেলা-ধুলাগুলোকে তুলে ধরা হবে।
চতুর্থ বারের মতো আয়োজিত  নৌকা বাইচ উপলক্ষ্যে নদীর দু'ধারে মেলা বসে। নদীমাতৃক বাংলাদেশের ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতা দেখার জন্য নদীর দু'পাড়ে লক্ষ লক্ষ লোকের সমাগম ঘটে। প্রতিযোগিতার মাধ্যমে মধুমতির পাড়ে মানুষের প্রাণের মিলন মেলায় পরিনত হয়। প্রতিযোগিতায় তেত্রিশটি বাইচ নৌকা অংশ গ্রহণ করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু সুফিয়ান এর সভাপতিত্বে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান, জেলা পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদের চেয়ারম্যান বাবু পংকজ কুন্ডু এবং জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ তানজেল হোসেন খানসহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top