logo
news image

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ট্যুরিজম ফেস্ট

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে ৩ দিনব্যাপী ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ট্যুরিজম ফেস্ট-২০১৮’ শেষ হয়েছে।
বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমণ্ডি রবীন্দ্রসরোবরে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় এবং এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-এটিজেএফবির আয়োজনে ট্যুরিজম ফেস্ট অনুষ্ঠিত হয়।
বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠান, আদিবাসী ও ফোক নৃত্যের পাশাপাশি লালন, বাউল ও জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। শুরুতেই পরিবেশন করা হয় নৃত্য। নৃত্য পরিবেশনের মাধ্যমে নিজেদের কালচার তুলে ধরেন একদল গারো নৃত্যশিল্পী।
এরপর দেশীয় সংস্কৃতির সমন্বয়ে দর্শকদের মুগ্ধ করে তোলেন একদল তরুণ-তরুণী। নৃত্য পরিবেশনার পর আসনগ্রহণ করেন উপস্থিত নেতৃবৃন্দ। পরে তাদেরকে গলায় উত্তরীয় পড়িয়ে এবং ক্রেস দিয়ে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- হাবের মহাসচিব সাদেক হোসেন তছলিম, আটাবের সেক্রেটারি জেনারেল আব্দুস সালাম আরিফ, টোয়াবের প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন আহাম্মেদ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাহাঙ্গীর হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব ফরিদুল হক এবং উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে ডিরেক্টর অব টোয়াব এবং পাটা বাংলাদেশ সেক্টরের মহাসচিব তৈফিক রহমান বলেন, ‘বিদেশী পর্যটকদের মনে বাংলাদেশের পক্ষে আস্থা ফিরে আসেনি। তবে এই আস্থা ফিরে আসতে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে বলে আমি মনে করি।
ফেস্টের ২য় দিন (২৮ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশেষ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক। এ ছাড়া ২৯ সেপ্টেম্বর বিকেল ৪টায় উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।
উৎসবস্থলে প্রতিদিন সকাল ১০টা থেকে পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে। উৎসব কেন্দ্র করে প্রতিদিন বিকেল ৫টায় হয় বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে আদিবাসী ও ফোক নৃত্যের পাশাপাশি ছিল লালন, বাউল ও জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের পরিবেশনা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top