logo
news image

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশী

বিনোদন ডেস্ক।  ।  
রোববার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে ঢালিউডে কান পাতলেই শোনা যাচ্ছিল, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হচ্ছেন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। রাতে শুরু হওয়া অনুষ্ঠানে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে ঐশীর নামই ঘোষণা করেন আয়োজক প্রতিষ্ঠান।  দ্বিতীয় হয়েছেন ‌নিশাত মাওয়া সালওয়া ও তৃতীয় হয়েছেন না‌জিবা বুশরা।
আগামী ৭ ডিসেম্বর চীনের সানাইয়াতে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ঐশী।
রোববার সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের রাজদর্শন মিলনায়তনে বসে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’–এর গ্র্যান্ড ফিনালের আয়োজন। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে শুরু হওয়া অনুষ্ঠান শেষ হয় রাত পৌনে ১২টায়।
আয়োজক অন্তর শোবিজ জানায়, এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগী ছিলেন। তারা হলেন, নিশাত নাওয়ার সালওয়া, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা লাবণী, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা এবং জান্নাতুল ফেরদৌস ঐশী।
এবারের আসরে মূল বিচারকের দায়িত্ব পালন করেছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেতা খালেদ সুজন, মডেল ইমি, ব্যরিস্টার ফারাবী। ফাইনালের আইকন বিচারক হিসেবে ছিলেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ এবং নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু।
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন আজরা মাহমুদ, সনিকা ও নিরব।
এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রেজেন্ট করেছে ডায়মন্ড ওয়ার্ল্ড। পাওয়ারেড বাই স্পন্সর প্রেমস কালেকশন এবং কোপাওয়ার্ড বাই স্টেপ ফুটওয়্যার। ব্রডকাস্টিং পার্টনার এটিএন বাংলা, টিভি নিউজ পার্টনার একাত্তর টিভি, অনলাইন পার্টনার জাগোনিউজ২৪.কম, এফএম পার্টনার জাগো এফএম ৯৪.৪ এবং হসপিটালিটি পার্টনার রয়্যাল প্যারাডাইস হোটেল।
নাম ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় ঐশী। অনেকেই জানতে চাইছেন কে এই ঐশী? সেরা বিজয়ী নির্বাচিত হবার পর একান্ত আলাপে ঐশী জানালেন তার পরিবার-পরিচিতির অনেক কথা।
জানালেন, কাকতালীয়ভাবেই এসেছেন এই প্রতিযোগিতায়। মধ্যবিত্ত পরিবারের ঐশী এইচএসসি শেষ করে জুলাই মাসে ঢাকায় এসেছিলেন বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করার জন্য। স্বপ্ন, ভালো কোথাও ভর্তি হয়ে বাবা-মায়ের মুখ উজ্জ্বল করা। শুরু করেছিলেন আইইএলটিএস কোচিংও।
আত্মীয়ের বাসায় থেকে পড়াশোনা করতেন ঐশী। সাদামাটা একটা জীবন। হঠাৎ-ই শুনলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮-এর আবেদন চলছে। ছেলেবেলা থেকেই নিজের সৌন্দর্যের জন্য অনেক প্রশংসা পেয়েছেন তিনি। সেই আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে কৌতূহল মেটাতেই নাম লিখিয়েছিলেন এ প্রতিযোগিতায়। সময়ের স্রোতে বরিশালের পিরোজপুরের মাটিভাঙা এলাকার ঐশী এখন বিশ্ব সুন্দরীর আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।
ঐশী বললেন, 'আমি বাকরুদ্ধ। যারা সেরা দশে ছিলেন সবাই যোগ্য। তাদের মধ্য থেকে সেরা হিসেবে নিজের নাম শুনতে পারাটা সৌভাগ্যের ব্যাপার। সবার কাছে দোয়া চাই, যেন মূল প্রতিযোগিতাতেও চমক দেখাতে পারি। এখনও কিছু গ্রুমিং বাকি আছে। এর মধ্যে নিজেকে আরও নিখুঁত করে নেয়ার সুযোগ পাবো আমি।'
আবেগতাড়িত ঐশী আরও বলেন, 'বরিশালের একটি মফস্বলের মেয়ে হিসেবে এই সাফল্য আমার কাছে অনেক বড় স্বপ্নজয়ের। অনেক বড় দায়িত্বও আমার কাঁধে এসেছে। বিশ্ব দরবারে বাংলাদেশের সৌন্দর্য তুলে ধরার সুযোগ পেয়েছি আমি, এটা ভাবতে ভালো লাগছে। আশা করছি, নিজের দেশের শিল্প, সংস্কৃতি ও ইতিহাসকে মর্যাদার সঙ্গেই বিশ্ব দরবারে তুলে ধরতে পারবো।'
একনজরে ঐশী
জন্ম : বরিশালের পিরোজপুরে।
জন্ম তারিখ : ২৭ আগস্ট।
বাবা : আব্দুল হাই, বিশিষ্ট সমাজসেবী।
মা : আফরোজা হোসনে আরা, স্কুল শিক্ষিকা।
ভাই-বোন : দুই বোন। বড় বোন শশী।
শিক্ষা : চলতি বছরই এইচএসসি পাস করেছেন মাটিভাঙা ডিগ্রি কলেজ থেকে।
প্রিয় অভ্যাস : বই পড়া ও গান শোনা।
প্রিয় লেখক : হুমায়ূন আহমেদ।
প্রিয় বই : হুমায়ূন আহমেদের সব সাহিত্যই ভালো লাগে। হিমু ও মিসির আলী সিরিজের বইগুলো বেশি ভালো লাগে।
প্রিয় অভিনেতা : রাজ্জাকের অভিনয় তার খুব ভালো লাগে। বর্তমানে মাঝে মাঝে শাকিব খানের ছবি দেখেন।
প্রিয় অভিনেত্রী : শাবানা ও নুসরাত ফারিয়া।
প্রিয় শিল্পী : মিফতাহ জামান।
প্রিয় খাবার : ভাত, বাইম মাছ, আলুর যে কোনো তরকারি।
প্রিয় রঙ : সবুজ।
প্রিয় পোশাক : শাড়ি।

সাম্প্রতিক মন্তব্য

Top