logo
news image

স্কুল কাবাডিতে মা মেমোরিয়াল ও মিরপুর আইডিয়াল চ্যাম্পিয়ন

ক্রীড়াঙ্গন প্রতিবেদক।  ।  
স্কুল পর্যায়ে কাবাডিতে বালকদের মধ্যে ডেমরার মা মেমোরিয়াল একাডেমি এবং বালিকাদের মধ্যে মিরপুর আইডিয়াল গার্লস স্কুল চ্যাম্পিয়ন হয়েছে।
রোববার (৩০ সেপ্টেম্বর) শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স এ অনুষ্ঠিত দুটি ফাইনালে মা মেমোরিয়াল একাডেমি ট্রাইব্রেকারে ৪২ Ñ ৩৮ পয়েন্টে সিভিল এভিয়েশন স্কুলকে এবং মিরপুর আইডিয়াল গার্লস ট্রাইব্রেকারে ৪৮- ৪৪ শের-ই বাংলা সরকারী বালিকা বিদ্যালয়কে পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে দুটি ফাইনাল খেলা দেখেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথির বক্তৃতায় ক্রীড়া প্রতি মন্ত্রী বলেন, কাবাডি আমাদের জাতীয় খেলা। এ খেলার জন্মই আমাদের দেশে। এজন্য খেলাটি আমাদের গর্বের আর অহংকারের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাবাডিকে জাতীয় খেলা ঘোষণা করেছিলেন। কাবাডির মাধ্যমে আমাদের দেশকে পৃথিবীর সামনে তুলে ধরতে খেলোয়াড়, ফেডারেশনসহ কাবাডি  খেলা সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।  
প্রতিমন্ত্রী  বলেন, জাতীয় খেলা  কাবাডির উন্নয়নে সরকার সার্বিক সহযোগিতা প্রদান করবে।
ফাইনালে  ম্যান অব দ্যা ফাইনাল হন বালক বিভাগে মা মেমোরিয়ালের কামরুল ইসলাম এবং বালিকা বিভাগে মিরপুর আইডিয়াল গার্লস এর নুসরাত জাহান এশা। টুর্ণামেন্টে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন বালক বিভাগে সিভিল এভিয়েশন স্কুলের আল মামুন এবং বালিকা বিভাগে শের-ই বাংলা সরকারী বালিকা বিদ্যালয়ের মারিয়া সুলতানা ।
ভাসাভী স্কুল কাবাডি  টুর্ণামেন্ট’ ২০১৮ তে ঢাকার ১১৫ শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। এর মধ্যে বালক  বিভাগে ৬৩টি এবং বালিকা বিভাগে ৫২টি স্কুল  অংশ নেয়। ৮টি ভেন্যু থেকে ৮টি দল শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স এ কোয়াটার ফাইনাল, সেমিফাইনাল এবং সব শেষে আজ সমাপনী অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top