logo
news image

নাটোরে আঞ্চলিক সাংস্কৃতিক উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদকনাটোরে তিন দিনব্যাপী চলনবিল আঞ্চলিক সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে নাটোরের কানাইখালী স্টেডিয়ামে এ উৎসব উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর।
এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল, বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সাংসদ আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উদ্বোধন করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী অভিনেতা আসাদুজ্জামান নূর বলেছেন, শিক্ষা ও জ্ঞানকে আমরা এক করে ফেলছি। শিক্ষিত হওয়ার চেয়ে জ্ঞানী হওয়াটা বেশী দরকার। অভিভাবকদের চাপে কোমলমতি শিশুরা আজ বিপর্যন্ত। শিক্ষার নামে তাদের উপর বইয়ের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। ‘
আসাদুজ্জামান নূর বলেন, ‘ সংস্কৃতি মানুষের ব্যক্তিস্বাতন্ত্র্যকে জাগ্রত করে, বোধের জাগরণ ঘটায়। এই সংস্কৃতি প্রজন্ম থেকে প্রজন্মে প্রবাহিত হওয়া দরকার। অথচ আজকের প্রজন্মকে সাংস্কৃতিক চর্চা থেকে দূরে রাখা হচ্ছে।’ অভিভাবকদের প্রতি প্রশ্ন রাখেন মন্ত্রী, ‘আমাদের সন্তানদের কি সাংস্কৃতিক চর্চার সুযোগ দেয়া না?’সকল অশুভ শক্তি ও প্রচেষ্টা রুখে দিতে হলে প্রয়োজন সংস্কৃতিক ঐক্য জানিয়ে মন্ত্রী বলেন,’ বাঙ্গালী জাতির ঐক্যের শেকড় সংস্কৃতি। সংস্কৃতির বিকাশে সকলকে এগিয়ে আসতে হবে।’
আয়োজক কমিটির সদস্য আলতাব হোসেন জানান, তিন দিনব্যাপী এই আয়োজনে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ছাড়াও পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া ও জয়পুরহাটের শিল্পীরা বিভিন্ন অনুষ্ঠান পরিবেশন করবেন।
এছাড়া কলকাতার শিল্পীদের অনুষ্ঠান ও চাঁপাইনবাবগঞ্জ জেলার গম্ভীরা পরিবেশন অনেক আকর্ষণীয় হবে বলে দাবি করেছেন উৎসব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট খগেন্দ্রনাথ রায়।
২৯ সেপ্টেম্বর রাতে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top