logo
news image

লেবাননও পাত্তা পেলো না বাংলাদেশী কিশোরীদের সামনে

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের ‘এফ’ গ্রুপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। সে ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে হারানো স্বাগতিকরা আজ লেবাননকে হারিয়েছে ৮-০ গোলের ব্যবধানে। এ জয়ে দুই ম্যাচ থেকে পুর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে স্বাগতিক কিশোরীরা।
ম্যাচে দুটি করে গোল করেছেন সাজেদা, তহুরা ও শামসুন্নাহার। একটি করে গোল করেছেন আনাই ও রোজিনা। ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। মনিকা চাকমার পাস থেকে বল নিয়ে একজন ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন সাজেদা (১-০)।
১৯ মিনিটের সময় দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক দল। তহুরার জোড়ালো শটের বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন লেবাননের শোফিয়ে (২-০)। ২৩তম মিনিটে ফের গোল করে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন তহুরা। ৩ মিনিট পর মগিনির গোলে ৪-০ গোলের লিড পায় স্বাগতিক দল। আখির পাস থেকে বল নিয়ে ডান দিক দিয়ে ঢুকে কোনাকুনি শটে গোল করেন আনাই। ৪০তম মিনিটে পঞ্চম গোল করে বাংলাদেশ। আখির লম্বা পাসের বল থেকে নিজের দ্বিতীয় গোল করেন সাজেদা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিক দল। ৪৮ মিনিটে লেবাননের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে শামসুন্নাহার জুনিয়র গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি (৬-০)।
ম্যাচের ৬৩ মিনিটে আবারো গোল করেন জুনিয়র শামসুন্নাহার। সুলতানার নিচু ক্রসের বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন এই ফরোয়ার্ড। ম্যাচের ৭৫তম মিনিটে বদলি খেলোয়াড় ইলামনির পাস থেকে গোল করেন আরেক বদলি রোজিনা আক্তার। এতেই ৮-০ গোলের ব্যবধান রচিত হয় স্বাগতিক দলের।
সম্পাদনায়: আ.স/১৯.০৮.২০১৮

সাম্প্রতিক মন্তব্য

Top