logo
news image

আইনজীবীদের পেশাগত দক্ষতা বাড়াতে হবে রাষ্ট্রপতি

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের আইনজীবীদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ বার কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছেন।
বার কাউন্সিলের নবনির্বাচিত সদস্যদের একটি প্রতিনিধিদল আজ বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, ‘রাষ্ট্রপতি বলেছেন, জনগণকে আইনি সহায়তা প্রদানের জন্য আইনজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
রাষ্ট্রপতি হামিদ আইনজীবীদের কল্যাণ নিশ্চিতে বহুমুখী পদক্ষেপ গ্রহণের জন্যও বার কাউন্সিলের নেতৃবৃন্দকে পরামর্শ দেন। তিনি বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী নিবন্ধন পরীক্ষা যথাযথভাবে সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ করে বলেন, এর ফলে কেবলমাত্র দক্ষ ও মেধাবীরাই সনদ লাভ করবে।
সাক্ষাৎকালে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ১০ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে বার কাউন্সিলের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয় এবং আইনজীবীদের কল্যাণে এই প্রতিষ্ঠানটির গৃহীত নানা পদক্ষেপ তুলে ধরা হয়।
বঙ্গভবনের মুখপাত্র জানান, আনুমানিক ১১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত বার কাউন্সিলের নিজস্ব ভবনসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন সম্পর্কে রাষ্ট্রপতি আবদুল হামিদকে অবহিত করা হয়।
প্রতিনিধিদলটি বাংলাদেশ বার কাউন্সিলের উন্নয়নে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বিদ্যমান সমস্যাগুলো সমাধানে আগামি দিনগুলোতে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ বার কাউন্সিলের বর্তমান নেতৃত্ব আইনজীবীদের কল্যাণে ভূমিকা রাখতে সক্ষম হবে।

সম্পাদনায়: আ.স/১৬.০৯.২০১৮

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top