logo
news image

জননিরাপত্তা বিধানে কাজ করতে হবে

অনলাইন ডেস্ক
সব লোভ-লালসা ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে জননিরাপত্তা বিধানে কাজ করার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, সব বাধা-বিপত্তি মোকাবিলা করে দেশের সেবায় জনগণের কল্যাণে কাজ করতে হবে।
মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সদর দপ্তরের সম্মেলনকক্ষে ৩৬তম বিসিএস (পুলিশ) ক্যাডারে নবনিযুক্ত সহকারী পুলিশ সুপারদের (এএসপি) ৫ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য আইজিপি এ আহ্বান জানান।
মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জনগণের জানমাল রক্ষার লক্ষ্যে অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারির সঙ্গে এ দায়িত্ব পালনের জন্য তিনি নবীন এএসপিদের নির্দেশনা দেন।
আইজিপি বক্তব্যের শুরুতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে দেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নিরলস কাজ করছেন। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে যুক্ত হয়েছে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় একদিন বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।’ তিনি আরও বলেন, একাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে নবীন কর্মকর্তা এএসপি মো. সালাহউদ্দিন ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মো. মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি (এফঅ্যান্ডডি) মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মহসিন হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
৩৬তম বিসিএস (পুলিশ) ব্যাচে ১১৮ জন পুলিশ কর্মকর্তা যোগদান করেছেন। তাঁদের মধ্যে ১০১ জন পুরুষ এবং ১৭ জন নারী। তথ্যসূত্র: ডিএমপি নিউজ

সাম্প্রতিক মন্তব্য

Top