logo
news image

দুটি ম্যাচেই তামিমের সঙ্গে দারুণ জুটি গড়ে উঠেছে সাকিবের

সাকিব আল হাসানের ক্রিকেট মস্তিষ্ক ক্ষুরধার। তাই তামিম ইকবালের বিশ্বাস, নতুন ভূমিকায়ও দারুণ সফল হবেন সাকিব। দুজনের রানের প্রতিযোগিতাও পাচ্ছে নতুন মাত্রা। তাতে রোমাঞ্চিত তামিমও।

এই ত্রিদেশীয় টুর্নামেন্ট থেকেই নিয়মিত তিন নম্বরে ব্যাট করা শুরু করেছেন সাকিব। শুরুটা হয়েছে বেশ ভালো। প্রথম ম্যাচে করেছিলেন ৩৭, পরের ম্যাচে ৬৭।

রান সংখ্যার চেয়েও চোখে পড়ার মত ছিল সাকিবের ব্যাটিংয়ের ধরন। এমনিতে শুরু থেকে শট খেলতে ভালোবাসলেও তিনে তাকে দেখা যাচ্ছে বেশ সাবধানী। অনেকটাই আঁটসাঁট এবং নিয়ন্ত্রিত।

দুটি ম্যাচেই তামিমের সঙ্গে দারুণ জুটি গড়ে উঠেছে সাকিবের। ব্যাটিংয়ের ধরনে বদলটা চোখে পড়েছে তামিমেরও। বাঁহাতি ওপেনারের বিশ্বাস, তিনে সফল হবেন সাকিব।

“সাকিব যখন চার বা পাঁচে আসত, অনেক সময় এমন হতো যে বাংলাদেশের ৪০ রানে ৩ উইকেট নেই। এমনও ছিল যে ৩ উইকেটে ২০০। কিন্তু যখন তিনে ব্যাট করবে, তখন সেটা অনেক গুরুত্বপূর্ণ। এমনকি ইনিংসে দ্বিতীয় বলেই খেলতে হতে পারে। আবার এমনও হতে পারে যে ২৫ ওভার পর নামছে।”

“আমার কাছে মনে হয় সে খুব স্মার্ট ক্রিকেটার। সে এই পজিশনে এখনি পারফেক্ট কিনা, এটা এখনই বলা তাড়াতাড়ি হয়ে যাবে। আমি যেটা বলতে পারি, সে সামর্থ্য রাখে। সে জানে কী করতে হবে।”

সাকিব তিনে উঠে আসায় বড় ইনিংস খেলার সুযোগ বাড়ছে বেশি। তামিমের সঙ্গে রানের প্রতিযোগিতাও তাই জমবে আরও। আগের ম্যাচের পর সাকিব বলেছিলেন, এই প্রতিযোগিতা দলের জন্যই ভালো। একই কথা তামিমের কণ্ঠেও।

“ভালো হবে যদি প্রতিযোগিতা জমে। আমার কাছে মনে হয় যে দলের মধ্যে যদি সুস্থ্য প্রতিযোগিতা থাকে, এটা সব সময়ই ভাল। সাকিব তিনে ব্যাট করায় অনেক বেশি ওভার ব্যাট করতে পারবে। এইজন্য আমাকেও মনে রাখতে হবে যে আমাকে পারফর্ম করতে হবে ওপরে থাকতে হলে।”

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top