logo
news image

টেক্সাসের সানতা ফে হাইস্কুলে বন্দুকধারীর হামলায় কমপক্ষে আটজন নিহত হয়েছেন

টেক্সাসের সানতা ফে হাইস্কুলে বন্দুকধারীর হামলায় কমপক্ষে আটজন নিহত হয়েছেন। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার পর এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে হামলাকারী স্কুলটির ছাত্র কি না তা এখনো জানা যায়নি।

সান্টা ফে হাইস্কুল হাউস্টন থেকে ৪০ মাইল দূরে গালভেস্টন কাউন্টির সান্টা ফে শহরে অবস্থিত। একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, একটি শটগান দিয়ে একজন বন্দুকধারী টেক্সাসের সান্টা ফে হাইস্কুলের একটি ক্লাসরুমে ঢুকে গুলি করা শুরু করে।

শুক্রবার (১৮ মে) রাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, স্থানীয় সময় সকাল ৮টার আগেই ‘ফায়ার অ্যালার্ম’ শুনে শিক্ষার্থীরা  দ্রুত ক্লাসরুম থেকে বের হয়ে আসেন। তবে অ্যালার্ম কেন বাজানো হয়েছিল তারা ওই সময় বুঝতে পারেননি।

সংবাদমাধ্যমগুলো আরও জানাচ্ছে, ঘটনাস্থলে বোম্ব স্কোয়াড পৌঁছেছে। এছাড়া একাধিক হেলিকপ্টার অ্যাম্বুলেন্স আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পৌঁছে দিচ্ছে।

কিম সুলিভান নামের একজন অভিভাবক জানিয়েছেন, তার ১৭ বছরের মেয়ে তাকে ফোন করে বন্দুকধারীর হামলার বিষয়টি জানায়। তারা এ সময় দৌড়ে স্কুলের উল্টো পাশে শেল গ্যাস স্টেশনে আশ্রয় নেয়।

এদিকে নিরাপত্তা বাহিনী জানিয়েছে, হামলার পরপরই আইনশৃঙ্খলা বাহিনী স্কুলটিকে ঘিরে ফেলেছে। তা ছাড়া স্কুলে অবরুদ্ধ শিক্ষার্থীদের অন্যত্র সরিয়ে নিতে কাজ করছে তারা।

স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে সিএনএনের খবরে বলা হয়েছে, গত ৭ দিনের মধ্যে যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীদের হামলার এটি তৃতীয় ঘটনা।

স্কুলের অ্যাসিস্ট্যান্ট প্রিন্সিপ্যাল ক্রিস রিচার্ডসন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হামলাকারী সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

তবে অন্য একজনকেও আটক করা হয়েছে বলে অন্য একটি সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে।

সূত্র : সিএনএন, রয়টার্স, শিকাগো ট্রিবিউন


সাম্প্রতিক মন্তব্য

Top